কে এই আসিফ মাহাতাব উৎস

আসিফ মাহাতাব উৎস স্যারের জীবনী

টাইমস বাংলা নিউজ ২৪.কম নিউজ ডেস্ক:-কে এই আসিফ মাহাতাব উৎস। কি তার পরিচয় কোন বিষয় নিয়ে প্রতিবাদের কারনে তার চাকুরী হারাতে হলো।আসিফ মাহাতাব স্যার কি নিয়ে প্রতিবাদ করেন।শরীফ থেকে শরীফাকি রয়েছে এ গল্পে। যার জন্য প্রতিবাদ করেন,আসিফ মাহাতাব উৎ।এসব আমরা ইতিমধ্যে জেনে গিয়েছি। এই লেখাতে আমরা আসিফ মাহাতাব উৎস স্যারের জীবনী নিয়ে আলোচনা করবো। চলুন শুরু করি।

আসিফ মাহাতাব উৎস এর জন্ম:

আসিফ মাহাতাব উৎস ১৯৮৫ সালের ১ জানুয়ারি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় জন্মগ্রহণ করেন।

আসিফ মাহাতাব উৎস এর শিক্ষাগত যোগ্যতা:

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এ ছাড়া তিনি বিদেশেও উচ্চ ডিগ্রি অর্জন করেন। ২০২২ সালে তিনি ব্র্যাক ইউনিভার্সিটিতে বাংলা বিভাগে খণ্ডকালীন শিক্ষক হিসেবে যোগদান করেন।

আসিফ মাহাতাব উৎস লেখালেখি:

আসিফ মাহাতাব উৎস ছোটবেলা থেকেই একজন মেধাবী ছাত্র ছিলেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বাংলায় পড়ার সময়ই তার লেখালিখির প্রতি আগ্রহ জন্মে। তিনি বিভিন্ন পত্র-পত্রিকায় লেখালেখি করতেন। ২০১২ সালে তিনি "অন্য কথা"নামে একটি সাংস্কৃতিক সংগঠন প্রতিষ্ঠা করেন। তিনি এই সংগঠনের মাধ্যমে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে।

আসিফ মাহাতাব

আসিফ মাহাতাব স্যার বক্তব্য:

২০২৩ সালের ১৪ এপ্রিল তিনি ব্র্যাক ইউনিভার্সিটিতে ট্রান্সজেন্ডারদের অধিকার নিয়ে একটি ক্লাস পরিচালনা করেন। এই ক্লাসে তিনি ট্রান্সজেন্ডা রদের প্রতি বৈষম্যের বিরুদ্ধে কথা বলেন। এই ক্লাসের পর ব্র্যাক ইউনি ভার্সিটি তাকে চাকরি থেকে বরখাস্ত করে।

আসিফ মাহাতাব উৎসের চাকরিচ্যুত হওয়ার ঘটনা বাংলাদেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। বিভিন্ন সংগঠন তার পক্ষ থেকে প্রতিবাদ জানায়।

বিতর্ক:

আসিফ মাহাতাব উৎসের চাকরিচ্যুত হওয়ার ঘটনা বিতর্কের জন্ম দেয়। অনেকে মনে করেন, ব্র্যাক ইউনিভার্সিটি তাকে তার মতামত প্রকাশের জন্য চাকরি থেকে বরখাস্ত করেছে। অন্যদিকে,অনেকে মনে করেন,আসিফ মাহাতাব উৎস ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষানীতি লঙ্ঘন করেছেন।

উপসংহার:

আসিফ মাহাতাব উৎস একজন শিক্ষক, প্রতিবাদী ও বিতর্কিত ব্যক্তিত্ব। তিনি একজন মেধাবী ছাত্র, একজন সোচ্চার নাগরিক এবং একজন সৎ মানুষ। তার চাকরিচ্যুত হওয়ার ঘটনা বাংলাদেশের শিক্ষা ও সমাজে এক গুরুত্বপূর্ণ অধ্যা।