চার কালেমা অর্থ সহ বাংলা অনুবাদ এবং এর ফজিলত

চার কালিমা,আরবি,বাংলা এবং উচ্চারণসহ অনুবাদ,4 কালেমা শিখুন বাংলা উচ্চারণ সহ,4 kalma in bangla, arabic kalama with translation,৪ কালেমা আরবি,বাংলা উচ্চারণ ও বাংলা অর্থ,চার কালিমা, ৪ কালেমা,৪ কালিমা,www.timesbanglanews24.com,timesbanglanews24.com, চার কালেমা বাংলা উচ্চারণ,চার কালেমা আরবি,চার কালেমা বাংলা অনুবাদ,চার কালেমা pdf, ৪ কালেমা বাংলায়,চার কালেমা বাংলা উচ্চারণ ,৪ কালেমা বাংলা উচ্চারণ সহ শিখে নিন, কালেমা পরিচিতি,২.কালেমা তাইয়্যেবা, কালেমা তাইয়্যেবার আরবি উচ্চারণ,কালেমা তাইয়্যেবার বাংলা অনুবাদ,  কালেমা তাইয়্যেবার অর্থ,কালেমা শাহাদাত, কালেমা শাহাদাত এর আরবি উচ্চারণ, কালেমা শাহাদাত এর বাংলা, কালেমা শাহাদাত এর বাংলা অনুবাদ, কালেমা শাহাদাত এর অর্থ,কালেমা তাওহীদ,কালেমা তাওহীদ এর আরবি উচ্চারণ,  কালেমা তাওহীদ এর বাংলা অনুবাদ, কালেমা তাওহীদ এর অর্থ,কালেমা তামজীদ, কালেমা তামজীদ আরবি উচ্চারণ,  কালেমা তামজীদ বাংলা অনুবাদ,কালেমা তামজীদ এর অর্থ,কালেমা পাঠের ফজিলত,DM Sourav Sorkar,

চার কালিমা,আরবি,বাংলা এবং উচ্চারণসহ অনুবাদ

টাইমস বাংলা নিউজ ২৪.কম নিউজ ইসলামিক ডেস্ক:-কালেমা বা কালিমা ইসলামের একটি অন্যতম মৌলিক বিশ্বাস সংবলিত বাক্য। এর মাধ্যমেই ইসলামের প্রথম স্তম্ভ শাহাদাহ্‌ পূর্ণতা পায়। আল্লাহ ছাড়া কোনো সত্য মাবুদ বা উপাস্য নেই। এটাই ইসলামের চূড়ান্ত কালেমা। প্রিয় পাঠক আজ আমরা আলোচনা করবো চার কালিমা, আরবি, বাংলা এবং উচ্চারণসহ অনুবাদ সম্পর্কে। তাহলে চলুন মূল আলোচনায় চলে যাই।

আজকের আলোচনায় যা যা থাকছে।

১.কালেমা পরিচিতি

২.কালেমা তাইয়্যেবা

🌺 কালেমা তাইয়্যেবার আরবি উচ্চারণ

🌺 কালেমা তাইয়্যেবার বাংলা অনুবাদ

🌺 কালেমা তাইয়্যেবার অর্থ

৩.কালেমা শাহাদাত

🌺 কালেমা শাহাদাত এর আরবি উচ্চারণ

🌺 কালেমা শাহাদাত এর বাংলা উচ্চারণ

🌺 কালেমা শাহাদাত এর বাংলা অনুবাদ

🌺 কালেমা শাহাদাত এর অর্থ

৪.কালেমা তাওহীদ

🌺 কালেমা তাওহীদ এর আরবি উচ্চারণ

🌺 কালেমা তাওহীদ এর বাংলা অনুবাদ

🌺 কালেমা তাওহীদ এর অর্থ

৫.কালেমা তামজীদ

🌺 কালেমা তামজীদ আরবি উচ্চারণ

🌺 কালেমা তামজীদ বাংলা অনুবাদ

🌺 কালেমা তামজীদ এর অর্থ

৬.কালেমা পাঠের ফজিলত

১.কালিলমা বা কালেমা পরিচিতিঃ- আজ আমরা যে কালেমা বিষয়ে আলোচনা করতে যাচ্ছি তাহলো ইসলামের একটি অন্যতম স্তম্ভ। এই চার কালেমা মৌখিক বলা ও আন্তরিক বিশ্বাস করার নামই হলো ঈমান। ঈমানের অনেক শাখা প্রশাখা আছে তার মধ্যে সর্ব প্রথম শাখা হলো কালেমা।

২.কালেমা তাইয়্যেবাঃ-

🌺 কালেমা তাইয়্যেবার আরবি উচ্চারণ:-

                لاَ اِلَهَ اِلاَّ اللهُ مُحَمَّدُ رَّسُوْ لُ الله

🌺 কালেমা তাইয়্যেবার বাংলা উচ্চারণ:-| লা-ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রসূলুল্লাহ।

🌺 কালেমা তাইয়্যেবার বাংলা অনুবাদ:-| আল্লাহ ব‍্যতীত ইবাদত বন্দেগীর উপযুক্ত আর কোন মাবুদ নাই। হযরত মুহাম্মাদ (সাঃ) তাঁর প্রেরিত বান্দা ও রাসূল।

৩.কালেমা শাহাদাত:-

🌺 কালেমা শাহাদাত এর আরবি উচ্চারণ:- اَشْهَدُ اَنْ لاَّ اِلَهَ اِلاَّ اللهُ وَحْدَهُ لاَشَرِيْكَ لَه' وَاَشْهَدُ اَنَّ مُحَمَّدًا عَبْدُه' وَرَسُوْلُه    


🌺 কালেমা শাহাদাত এর বাংলা উচ্চারণ:-| আশহাদু আল লা-ইলাহা ইল্লাল্লাহু ওহদাহু লা-শারীকালাহু ওয়াশহাদু আন্না মুহাম্মাদান আবদুহু ওয়া রছুলুহু ।

🌺 কালেমা শাহাদাত এর বাংলা অনুবাদ:-| আমি সাক্ষ্য দিতেছি যে ,অল্লাহ ব‍্যতীত ইবাদতের উপযুক্ত আর কোন মাবুদ নাই। তিনি এক তাঁর কোন অংশী দার নেই। আমি আরও সাক্ষ্য দিতেছি যে, হযরত মুহাম্মদ (সা:) আল্লাহ তায়া লার বান্দা ও রাসূল।

৪.কালেমা তাওহীদ:-

🌺 কালেমা তাওহীদ এর আরবি উচ্চারণ:- لاَ اِلَهَ اِلاَّ اَنْتَ وَاحِدَ لاَّثَانِىَ لَكَ مُحَمَّدُرَّ سُوْلُ اللهِ اِمَامُ الْمُتَّقِيْنَ رَسُوْ لُرَبِّ الْعَلَمِيْنَ

🌺 কালেমা তাওহীদ এর বাংলা উচ্চারণ:-| লা-ইলাহা ইল্লা আনতা ওয়াহেদাল্লা ছানীয়ালাকা মুহাম্মাদুর রছূলুল্লাহী ইমামুল মুত্তাকীনা রছূলু রব্বীল আলামীন।

🌺কালেমা তাওহীদ এর বাংলা অনুবাদ:-| আল্লাহ ব‍্যতীত আর কেহ এবাদাতের যোগ্য নয়। তিনি এক তাঁর অংশীদার নাই,মুহাম্মদ (সা:) মুত্তাকীনদের (ধর্মভীরু গণের) ইমাম এবং বিশ্ব পতিপালকের প্রেরিত পুরুষ।

৫.কালেমা তামজীদ:-

🌺 কালেমা তামজীদ আরবি উচ্চারণ:- لاَ اِلَهَ اِلاَّ اَنْتَ نُوْرَ يَّهْدِىَ اللهُ لِنُوْرِهِ مَنْ يَّشَاءُ مُحَمَّدُ رَّسَوْ لُ اللهِ اِمَامُ الْمُرْسَلِيْنَ خَا تَمُ النَّبِيِّنَ

🌺কালেমা তামজীদ বাংলা উচ্চারণ:-| লা-ইলাহা ইল্লা আনতা নুরাইইয়াহ দিয়াল্লাহু লিনুরিহী মাইয়্যাশায়ু মুহাম্মাদুর রসূলুল্লাহি ইমামুল মুরছালীনা খতামুন-নাবিয়্যীন ।

🌺 কালেমা তামজীদ বাংলা অনুবাদ:-|হে আল্লাহ! তুমি ব্যতীত কেহ উপাসনার উপযুক্ত নেই,তুমি জ্যোতিময়। তুমি যাকে ইচ্ছা আপন জ্যোতি প্রদর্শন কর। মুহাম্মদ (সা:) প্রেরিত রাসূলগণের ইমাম এবং শেষ নবী।

৬.কালেমা পাঠের ফজিলত:- হযরত মুহাম্মদ (সাঃ ) বলেছেন যদি কোনো ব্যক্তির মৃত্যুর সময় কালেমা নসিব হয় বা পাঠ করে। অবশ্যই ওই ব্যক্তি জান্নাতে প্রবেশ করবে। সুবহানাল্লাহ।

হযরত উবাদা ইবনে সামিত (রা) বর্ণনা করেন,রাসূল (সাঃ)বলেছেন, যে ব্যক্তি বেশি বেশি কালেমার জিকির করবে ওই ব্যক্তির জন্য আল্লাহ তায়ালা পরকালে জাহান্নামের আগুনকে হারাম করে দিবেন এবং আকাশের সব রহমতের দরজা খুলে দিবেন।

হযরত আবু হুরায়রা (রা) হতে বর্ণিত,মহানবী হযরত মুহাম্মদ (সাঃ ) বলেছেন, কোনো বান্দা যদি ইখলাসের সাথে কালেমা পাঠ করে ,তবে তার জন্য আকাশের দরজা গুলো খুলে দেওয়া হয়। (তিরমিজি )

সহীহ হাদিস শরীফে বলা হয়েছে যে,কালিমা তাইয়্যেবার নেকি যদি এক পাল্লায় রাখা হয় এবং অন্য পাল্লায় যদি আসমান জমিন রাখা হয় তাও  কালিমার পাল্লা ভারী হয়ে যাবে। সুবহানাল্লাহ।

হযরত আনাস (রাঃ ) হতে বর্ণিত রাসূলুল্লাহ (সাঃ) বলেছেন,কিয়ামতের দিন আল্লাহ তায়ালা বলবেন,হে মুহাম্মদ! সৃষ্টির মধ্য হতে আপনার উম্মতের মধ্যকার এমন ব্যক্তিকে জান্নাতে প্রবেশ করান যে ব্যক্তি একদিন হলেও ইখলাসের সঙ্গে এ সাক্ষ্য দিয়েছে যে,আল্লাহ ছাড়া কোনো ইলাহ নেই এবং সে বিশ্বাসের উপর মৃত্যু বরণ  করেছে। (মুসনাদে আহমদ )

পরিশেষে এ কথা বলতে চাই,তাই আসুন আমরা সবাই বিশ্বাসের সাথে কালেমা পাঠ করি এবং সে অনুযায়ী জীবন যাপন করি। যেন কাল কিয়ামতের ময়দানে এই কালেমা আমাদের নাজতের কারন হয়ে যায়। আমিন।